তোমার এই আমার প্রতি অধিকার বোধের শাসনেই আমি মরেছি , খুব ভালোবেসে ফেলেছি। love story/ bengali love quotes

 



বাংলা লাভ স্টোরি।
Bengali love story/ love quotes

ভালোবাসা শুধুই যে মানুষকে কষ্ট দেয়, অবহেলা দেয় তা নয়। অনেকেই বলে ভালোবাসলে সেই ভালোবাসার আগুনেই নাকি পুড়ে মরতে হবে। ভালোবাসা  না কি কিছুটা সময় আনন্দ, ভুবন ভোলানো স্মৃতি এনে দিলেও একটা সময় পর না কি বিষাদের অতীতে পরিণত হয়। তখন মনের মানুষটাকে না পারা যায় ভুলতে, না পারা যায় নিজেকে তার কথা ভোলাতে। কষ্ট পেতে পেতে অনেক অনেক রাত নিদ্রাহীন ভাবে কেটে যায়। দিন গুলো কেটে যায় বেখেয়ালে। অগোছালো ভাবে জীবন এগিয়ে চলে উদ্দেশ্য হীন ভাবে। আমরা ঠকে গিয়েও প্রিয় মানুষটির কাছে কাকুতি, মিনতি করি তার জীবনে নিজেকে একটু ঠাঁই পাওয়ার জন্য। যে হৃদয়ে শুধু ঘৃণা, আর অবজ্ঞা আছে জেনেও সেই মানুষটার কাছে যাই বার বার ছুটে। অনেক অপমানিত হয়েও, দোষ না করেও বার বার ক্ষমা চাই। তবু যে যাওয়ার সে তো যায় চলে। একটা বারের জন্যও ফিরেও তাকায় না। আর আমরা অসহায় এর মত এক দৃষ্টিতে তার চলে যাওয়ার মুহূর্ত গুলো দেখি। চোখের দৃষ্টি থেকে ঝাপসা হতে হতে একসময় সে বহু দূর যায় চলে। দূর মানে বহুদূর এই ভালোবাসার বাঁধন ছেড়ে অনেকদূর। 


কিন্তু ভালোবাসা কিন্তু সকলকেই কাঁদায় না। ভালোবাসা মানেই যদি কষ্টই হতো তাহলে ভালোবাসা নামক শব্দটার কোনো অস্তিত্ব ই থাকতো না। থাকতো না বিশ্বাস নামক শব্দটির নাম ।প্রকৃত ভালোবাসা আজ ও বেঁচে আছে। নিঃস্বার্থ ভাবে ভালোবাসলে সেই ভালোবাসার বন্ধন থাকে অটুট। এক আকাশ ভালোবাসা যে দুটির বুকে সমান ভাবে বয়ে চলেছে সেই ভালোবাসাই সত্য। এখানে কোনো রকম চাহিদা থাকে না। থাকে একে অন্যের প্রতি সম্মান, শ্রদ্ধা আর ভালোবাসা। আর এই ভালোবাসা থেকেই জন্ম নেয় একে অন্যের প্রতি অধিকার বোধের শাসন, এর । এই শাসন কিন্তু খুব মিষ্টি। এই সম্পর্কে একজন ছেলেমানুষি র মতো ভুল করে আর একজন তাকে সামলায় শাসন করে। এই সম্পর্কে কোনো স্বার্থ থাকে না। তার শাসন এ আরো ভালোবাসা র বহিঃপ্রকাশ ঘটে। আর অন্য পক্ষের পাগলামিতে আর একজন তাকে আগলে রাখে। 

এখানে শারীরিক সম্পর্কে র কোনো লালসা নেই। আছে অনেক স্বপ্ন। রঙীন স্বপ্ন। ঘর বাঁধার স্বপ্ন। সুখের রাজত্ব গড়ার ইচ্ছা। একটা ছোট্ট ঘর । সেই ঘরটাই তাদের হবে মস্ত বড় রাজ্য। আর সেই রাজ্যের রাজা, রানী হয়ে সুখে থাকবে তারা। এমনই রূপকথার সপ্ন রোপন করে এই ভালোবাসার মানুষেরা। একে অপরের সুখ, দুঃখ এর সাথে জুড়ে থাকে। জুড়ে থাকে তাদের হৃদয় একে অপরের সাথে।


পৃথিবীর এই সকল ভালোবাসা গুলো যেন পূর্ণতা পায়। একে অন্যের সাথে মিলে যেন শেষ দিনটা পর্যন্ত পৃথিবীর সব রূপ, রস, গন্ধ উপভোগ করতে পারে।



সমাপ্ত

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ