গ্লাস স্কিন চাই? অ্যালোভেরার সাথে শুধু এই উপাদান মেশান পেয়ে যাবেন উজ্জ্বল, ফর্সা ত্বক ( How to get you glass skin at home/ home remedies)

 

Alovera and golap jol



আমরা প্রত্যেকেই চাই আমাদের যেন নিখুঁত দেখতে লাগে। স্কিনে যেন কোনো দাগ ছোপ দেখা না যায়। মেকআপ ছাড়াও স্কিন এ যাতে গ্ল্যামার পাওয়া যায় তার জন্য আমরা অনেকেই নামি দামি কোম্পানির ক্রিম ব্যবহার করি। পার্লার এ যাই। কিন্তু বিশ্বাস করুন একটা ঝকঝকে, তরতাজা স্কিন পেতে এত টাকার দরকার পড়ে না। নিয়মিত হেলদি খাবার এর অভ্যাস, ও নিয়মিত পরিচর্চার দ্বারা আমরা সুন্দর স্কিন পেতে পারি। তারই একটি উপায় নিয়ে আপনাদের কাছে চলে এসেছি।। অবশ্যই রেমেডিটা আমি ব্যবহার করেছি। ভালো ফল পেয়েছি । তাই শেয়ার করছি। 


উপাদানটি তৈরি করতে যে যে উপাদান লাগবে :


১: অ্যালোভেরা জেল : ১চামচ

Alovera for skin care




২: কাঁচা দুধ : 2 চামচ




এই প্রসেসটা রাতের বেলায় ব্যবহার করতে হবে। কারণ রাতের বেলায় ত্বক নিজেকে প্রিপেয়ার করে, আমরা রেস্ট নিই রাতে। তেমনি ত্বক ও রাতে রেস্ট নেয়। তাই রাতের বেলায় পরিচর্চা করলে স্কিন ভালো ভাবে নিতে পারে। 


পদ্ধতি : 

একটি পাত্র নিন।

তাতে 2 চামচ অ্যালোভেরা দিন।

তার সাথে মেশান 2 চামচ কাঁচা দুধ।


এবার খুব ভালো করে মিশিয়ে নিন।



এই পেস্ট টি ব্যবহার করার আগে মুখ টা জল দিয়ে ধুয়ে নেবেন।

তারপর পেস্ট টি লাগিয়ে ভালো ভাবে ম্যাসাজ করুন। 3 মিনিট মত। দেখবেন এটি স্কিনে আস্তে আস্তে টেনে নিচ্ছে। তারপর ম্যাসাজ করতে করতে যখন পুরোপুরি ড্রাই হয়ে যাবে, আবার ওই পেস্ট টা মুখে লাগিয়ে নিয়ে ২ মিনিট মতো ঘষুন।


এরপর ভিজে সুতির কাপড় দিয়ে মুছে ফেলুন। দেখবেন মুখের যাবতীয় ময়লা বেরিয়ে এসেছে। এই প্রসেসটা প্রতি দিন রাতে ব্যবহার করবেন। এটি করার পরই দেখতে পারবেন আপনার মুখ টা কত টা উজ্জ্বল হয়ে গেছে। এক বার, মাত্র একদিন ব্যবহার করলেই স্কিনের ফারাক টা নিজেরাই বুঝতে পারবেন। স্কিন টা পুরো গ্লাস স্কিন হয়ে যাবে। চকচকে ভাবটা নিজেরাই দেখতে পাবেন।


এতে মেশানো হয়েছে অ্যালোভেরা জেল। এটি ত্বককে উজ্জ্বল করতে, ত্বকের দাগছোপ দূর করতে, রিংকেল দূর করে। মুখের বলিরেখা কমায়। স্কিনের মধ্যে যে ছোট ছোট তিল এর মত হয় ওই গুলো দূষণের কারণে এ সূর্যের অতিরোশ্মি র জন্য হয়। এই দাগ গুলি  কমায় অ্যালোভেরা। 


দুধ তো ভালো ক্লিন জিং এর কাজ করে। দুধ গায়ের রং কে দ্রুত ফর্সা করে তুলতে সক্ষম। দুধ ত্বকের গভীরে থাকা জেদি ময়লা ক্লিন করে দেয়।


এই প্রসেসটা কমপ্লিট হওয়ার পর আর একটি হোম মেড ক্রিম বলছি এটা করবেন, 



১ চামচ অ্যালোভেরা জেল

হাফ চামচ নারকেল তেল

১ চামচ গোলাপ জল 

এই গুলি মিশিয়ে একটা ঘন পেস্ট করবেন। বেশ খানিক খন মিক্স করলে দেখবেন এটি সাদা হয়ে ক্রিম এর মত হয়ে গেছে।



এটি প্রতিদিন রাতে নাইট ক্রিম হিসাবে ব্যবহার করুন।

বাজার চলতি যে কোনো দামি ক্রিম কে হার মানাবে এই ক্রিম।

ক্রিম টি মুখে লাগিয়ে একটু ম্যাসাজ দেবেন। দেখবেন ক্রিমটি স্কিনে টেনে নেবে। এই ভাবেই সারারাত রেখে দিতে হবে। 

 এই ক্রীম টা ব্যবহার করে পরের দিন স্কিন টা অবশ্যই ফেস ওয়াশ দিয়ে ধুয়ে নেবেন।


ক্রিমটি এক সপ্তাহ সংরক্ষণ করা যাবে। ফ্রিজ ছাড়াও।


আজকের ব্লগটি ভালো লাগলে সকলের সাথে শেয়ার করে নেওয়ার অনুরোধ রইলো। 








একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ