ত্বকের ইনস্ট্যান্ট গ্লো আনতে ব্যবহার করুন ঘরোয়া ফেসপ্যাক

 use of kesar saffron for skin care



ত্বকের ইনস্ট্যান্ট গ্লো আনতে ব্যবহার করুন ঘরোয়া ফেসপ্যাক

বাড়িতে বসেই যদি লাবণ্যময় ,ঝকঝকে, দাগমুক্ত স্কিনের অধিকারী হতে চান তাহলে ব্যবহার করতে পারেন খুব সহজেই তিনটি ঘরোয়া ফেসপ্যাক।  ত্বক কে সুস্থ ও সতেজ রাখতে সপ্তাহে অন্তত পক্ষে একদিন ফেসপ্যাক ব্যবহার করা অত্যন্ত জরুরি। তাই আজকের আয়োজনে থাকলো  তিনটি ঘরোয়া ফেসপ্যাক এর সন্ধান। যা সহজেই বাড়িতে তৈরি করে নেওয়া যাবে।
 (১)অনুজ্জ্বল ও মলিন ত্বকের সজীবতা ফিরিয়ে আনতে, এবং ত্বকের চটজলদি গ্লো আনতে, ব্যবহার করুন কেশরের ফেসপ্যাক : 
প্যাকটি  তৈরি করতে যে সকল উপকরণ লাগবে তা হল  : 
কেশর  : ৩  থেকে ৪ টি 
দুধ : ২চামচ 
মধু  : হাফ চামচ
 চন্দন গুঁড়া :  ১ চামচ  ( গুঁড়ো না থাকলে চন্দন কাঠ ঘষে চন্দনের পেস্ট নেওয়া যাবে।)

 কিভাবে তৈরি করবেন : 
একটি পরিষ্কার পাত্রে ২ চামচ দুধ দিয়ে তাতে  ৩ থেকে ৪ টি কেশর দিয়ে এক ঘণ্টা ভিজিয়ে রাখতে হবে।  এক ঘন্টা পর এতে চন্দন গুঁড়ো ও মধু মিশিয়ে একটি পেস্ট তৈরি করতে হবে।  চন্দনগুঁড়ো না থাকলে চন্দন এর কাঠ দিয়ে চন্দনের পেস্ট তৈরি করে নিতে পারেন। সেক্ষেত্রে প্যাকটি একটু তরল হতে পারে। 

:কিভাবে ব্যবহার করবেন : 
 আগে থেকে ফেসওয়াস দিয়ে ধুয়ে রাখা পরিষ্কার মুখে প্যাকটি লাগাতে হবে। এরপর  ১৫ মিনিট রেখে দিতে হবে। শুকিয়ে গেলে হাতে অল্প জল নিয়ে হালকা হাতে  দু মিনিট মেসেজ করে সাধারণ জলে ধুয়ে ফেলতে হবে। এটি সপ্তাহে দুদিন ব্যবহার করলে ত্বক হয়ে উঠবে ঝকঝকে উজ্জ্বল। 

 দাগ মুক্ত স্কিন পেতে ব্যবহার করুন টমেটো ফেসপ্যাক : 
এর জন্য যে সকল উপকরণ গুলি লাগবে তা হল : 
টমেটো জুস :  2 চামচ
টক দই : ১চামচ
  মুলতানি মাটি : ১ চামচ।

multani mati for skin glow


 কিভাবে তৈরি করবেন : একটি পরিষ্কার পাত্রে  ২ চামচ টমেটো জুস নিতে হবে।  তাতে ১ মুলতানি মাটি ১  চামচ দই মিশিয়ে একটি প্যাক তৈরি করে নিতে হবে। দইয়ে আছে ল্যাকটিক অ্যাসিড এবং টমেটোতে আছে ভিটামিন-সি ভিটামিন-এ, ক্যালসিয়াম । যা ত্বকের দাগ, ছোপ ও মেছেতার দাগ দ্রুত সারিয়ে তুলতে সাহায্য করবে।

 কিভাবে ব্যবহার করবেন: 
 মিশ্রণটি মুখে লাগিয়ে ১৫ মিনিট রেখে সাধারণ জল দিয়ে ধুয়ে ফেলতে হবে। 


 হাতে সময় কম থাকলে খুব সহজেই মাত্র ৩ টি উপকরণে মাধ্যমে একটি প্যাক তৈরি করে ফেলুন। যা স্কিনের যাবতীয় সমস্যার সমাধানের জাদুকরী একটি উপায়। প্যাকটি তৈরি করতে যে সকল উপকরণ লাগবে তা হল : 
দুধ : ২ চামচ 
মধু : ১চামচ এবং 
 কস্তুরী হলুদ: ২ চিমটি
এই তিনটি উপকরণ একসঙ্গে মিশিয়ে একটি  তরল প্যাক তৈরি করুন। এটি পরিষ্কার মুখে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষ করে ধুয়ে ফেলুন। এটি সপ্তাহে তিন থেকে চারবার ব্যবহার করতে পারেন। এটির ব্যবহারে  সারা বছরই ত্বক থাকবে ঝলমলে ও প্রাণবন্ত।

ছবি : নিজস্ব

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ