নিজেকে সকলের থেকে আকর্ষণীয় করে তুলুন মাত্র এই কয়েকটি টিপস মেনে ( self grooming tips)

 


24 march 2024


( একটু অন্যরকম লুকে আমি )


নমস্কার বন্ধুরা আমি তনুশ্রী, আমি চলে এসেছি আবার একটি সুন্দর ব্লগ নিয়ে আপনাদের সামনে। টাইটেল দেখে আশা করি সকলেই বুঝে গেছেন আমি কি টপিক নিয়ে আজকে আলোচনা করবো , হ্যা একদম ঠিকই ধরেছেন বন্ধুরা আজকে আমরা জানবো আমরা কি ভাবে নিজেকে উপস্থাপন করবো বা সেলফ গ্রূমিং সম্পর্কে একটা বেসিক আলোচনা করবো। 


আমি আমার ব্লগে আমার জীবনধারার সব কাহিনী তুলে ধরার চেষ্টা করি। সারাদিনের কাজ কর্ম থেকে পড়াশোনা, রান্নাবান্না সমস্ত কিছু। এই সংসারে থাকতে গেলে যেভাবে থাকতে হয় অর্থাৎ সংসারের কাজে থাকলে তো আর হেভি কিছু সাজ পোশাক  না পড়লেও চলে। তাই বাড়িতে আমি খুব সাধারণ ই থাকি। কিন্তু বাইরে বেরোলে অব্যশই আমি নিজেকে প্রপার লুক দিয়ে তবেই বেরোই। আমি আজকে কয়েকটি টিপস বলবো এই টিপস গুলি মেনে চললে আপনারাও নিজেদের কে অন্যদের কাছে আকর্ষণীয় করে তুলতে পারবেন। 



যেমন ধরুন এয়ার হোস্টেজ এ যারা চাকরি করেন, মেডিকেল রিপ্রেজেন্ট যারা কিংবা যারা কর্পোরেট সেক্টরে জব করেন তারা সকলেই বেশ নিজেদের সাজিয়ে গুছিয়ে আমাদের সামনে প্রেজেন্টেশন করে । তাদের সৌন্দর্য, ড্রেসকোড, দেখে আমরা প্রত্যেককেই মুগ্ধ হই। এখন বিভিন্ন শোরুম সোনার শোরুম

গুলোতে মহিলাদের কি সুন্দর লাগে দেখতে। যেমন তাদের দেখতে, তেমন ব্যবহার। তারা নিজেদের গুছিয়ে রাখে তাই এত ভালো লাগে। 


আমাদের সকলেরই উচিত নিজেকে পরিপাটি করে গুছিয়ে রাখা। তার জন্য সর্ব প্রথম যে টিপস টির কথা বলবো খুবই সিম্পল। নিজেকে পরিপাটি রাখতে গেলে নিজেকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখা খুবই জরুরি। সেজন্য আমরা মুখে দিনে তিন বার ফেস ওয়াশ ব্যবহার করবো। আমরা ঘরোয়া ফেস প্যাক ও ব্যবহার করতে পারি। নিজেকে ফ্রেশ রাখার জন্য গরমে দুই থেকে তিন বার ও শাওয়ার নেয়া যেতে পারে।



( পুজোর রাতে আমি)



ড্রেস নির্বাচন  : আমাদের প্রপার ওয়েতে ড্রেস সিলেক্ট করতে হবে। যে ড্রেস টা পরে আমি বিয়েবাড়ি যাই সেই ড্রেস টা পরে নিশ্চই অফিস যাবো না। তাই অকেশন পারপার্স কিংবা স্হান, কাল বিচার করে ড্রেস নির্বাচন করা জরুরি। নাহলে নিজেকেই সবাই এর মাঝে খুব হাস্য কর লাগবে।


( আমার ফেস অনুযায়ী এই সান গ্লাস পারফেক্ট)


অনুষ্ঠানে র সময় দেখে নিজেকে গুছিয়ে নিন : নিজেকে ঠিকঠাক ভাবে তুলে ধরতে চাইলে এটাও খেয়াল করতে হবে আপনি কোন সময়ে কোন পার্টি তে যাচ্ছেন। তার ওপর নির্ভর করে ড্রেস এর কালার চুস করতে হবে। যেমন ধরুন দিনের বেলায় কোনো অনুষ্ঠান বাড়ি গেলেন তখন হালকা রং এর ড্রেস পড়তে হবে। রাতের অনুষ্ঠানে গাঢ় রং ড্রেস পড়ুন। সকালের মেক আপ এ হাইলাইটার না ব্যবহার করাই ভালো। রাতে র অনুষ্ঠান হলে করুন গ্লসি মেকআপ। স্মোকি আই। আপনি অবশ্যই অন্যের থেকে সেরা হতে বাধ্য । 



( খাঁটি বাঙালিয়ানায় আমি )



সানগ্লাস ব্যবহারের সময় খেয়াল রাখুন : 


অনেকে রাতের বেলা তেও সানগ্লাস ব্যবহার করেন। এটি একদম ই নির্বোধ এর মত লাগে। আমার তো ব্যক্তিগত দিক থেকে মনে হয় না এটা কোনো দিক থেকেই ফ্যাশনেবল লাগছে। সান গ্লাস বাছুন নিজের ফেস এর আকৃতির ওপর ডিপেন্ড করে। সান গ্লাসের শোরুমে গেলেই ওনারা আপনাকে এই বিষয়ে  হেল্প করবেন। 


হেয়ার কাটিং/ হেয়ার স্টাইল : চুল হলো আমাদের খুব শখের একটা জিনিস। কিন্তু বর্তমান জেনারেশনে চুল এর সমস্যায় আমরা সবাই প্রায় কম বেশি ভুক্তভোগী। কিন্তু আপনার ফেস/ মুখের আদলে সুন্দর একটা হেয়ার কাট কাটলে আপনাকে আরো বেশি মোহময়ী লাগতে পারে। মানে কারো যদি কপাল একটু উঁচু হয় তাকে পার্লার আর্টিস্ট এমন একটি হেয়ার সেফ দেবে তাতে তার কপাল টা ছোট মনে হবে। তাছাড়া স্ট্রেটনিং, কিংবা কার্লিং করতে পারেন। যেটা আপনার মুখের আদলের সাথে পারফেক্ট ম্যাচ হবে। 


নখকে সাজান যতনে : নখ সুন্দর করে সেভ করে ফাইল করে নিন। নখ বড়ইহোক কিংবা ছোট নখে যেন ময়লা না থাকে। তাছাড়া আপনারা চাইলে বাড়িতেই ঘরোয়া ভাবে পেডিকিওর, মেডিকিওর করতে পারেন। তাছাড়া নখ কে প্রাকৃতিক ভাবে উজ্জ্বল রাখতে সপ্তাহে একদিন লেবুর রস ঘষতে পারেন। এতে নখ উজ্জ্বল থাকে। আর সুন্দর করে নেলপলিশ পরে নেবেন। ধৈয্য সহকারে শুকোতে হবে । নাহলে নেলপলিশ ঘেঁটে গেলে ভালো লাগে না। তাছাড়া এখন ভালো নেল এক্সপার্ট আছেন তাদের থেকেও সার্ভিস নিতে পারেন। নিজেকে সেলফ গ্রূমিং এর জন্য এই গুলোও দরকার।


ঝকঝকে মুক্তঝড়া হাসি : মুখে এক রাশ হাসি আপনার ব্যক্তিত্ব কে আরো মজবুত করতে সক্ষম। এর জন্য আমাদের দাঁত কে রাখতে হবে মুক্তোর মতো সাদা। তারজন্য দিনে দুই বার ব্রাশ করতে হবে। মাউথ ওয়াশ এর ব্যবহার করতে হবে।


এই টিপস গুলো মানলেই আপনি হয়ে যাবেন সকলের চেয়ে আকর্ষণীয়। মোহময়ী। 


আজ একটা মুখে ভাত বাড়ি নিমন্ত্রণ গিয়েছিলাম । তার ছবি দিলাম। আমায় কেমন লাগছে জানাবেন? 





আজকের টিপস / ব্লগ এতটুকুই। আবার ফিরবো আগামী কাল নতুন ব্লগ নিয়ে সবাই ভালো থাকুন ।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ